পাসপোর্ট অফিস থেকে ৩ মানব পাচারকারী আটক

0
220

ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহ পাসপোর্ট অফিসের সামনে থেকে মানব পাচারকারী চক্রের তিন সদস্য আমির উদ্দিন (৪০), আকাশ দে (২৩) ও লিটনকে (২৫) আটক করেছে র‍্যাব-১৪। এ সময় প্রতারণার শিকার ছয় নারীকে উদ্ধার করা হয়।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে নগরীর মাসকান্দা এলাকার পাসপোর্ট অফিসের সামনে থেকে মানব পাচারকারী চক্রের তিন সদস্যকে আটক করা হয়।

উদ্ধারকৃত নারীরা হলেন- সিরাজগঞ্জের ছাতক উপজেলার আয়তারা বেগম (৪২), মাসুমা বেগম (২২) ও ঝরনা বেগম এবং জগন্নাথপুর উপজেলার রুমা বেগম (১৭), রহিমা বেগম (২৬) ও নাজমা খাতুন (২২)।

সোমবার বিকাল সাড়ে ৪টার দিকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন র‌্যাব-১৪ এর অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ এফতেখার উদ্দিন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪ এর একটি বিশেষ দল জানতে পারে যে, একদল মানব পাচারকারী বিদেশ যাওয়ার লোভ দেখিয়ে একাধিক নারীকে মাসকান্দা পাসপোর্ট অফিস সংলগ্ন এলাকায় একত্রিত করেছেন। এ সংবাদের সত্যতা যাচাই করতে সোমবার দুপুর ১টার দিকে ওই স্থানে অভিযান চালায় র‌্যার।

এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালাতে চাইলে ওই তিন মানব পাচারকারীকে আটক করা হয়। পাশাপাশি উদ্ধার করা হয় প্রতারণার শিকার ছয় নারীকে।

এ ঘটনার পর সংশ্লিষ্ট আসামি ও ভুক্তভোগীদেরকে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য কোতোয়ালি মডেল থানায় হস্তান্তর করা হবে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।