স্বাস্থ্যমন্ত্রীর অপসারণসহ ৯ দফা দাবি

244
546

নিজস্ব প্রতিবেদক
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের অপসারণসহ ৯ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ যুব মৈত্রী নামক একটি সংগঠন।

শনিবার (৩ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এসব দাবি জানায় সংগঠনটি।

তাদের দাবিগুলো হলো- অনতিবিলম্বে স্বাস্থ্যমন্ত্রীকে অপসারণ করা, করোনা টেস্ট বাড়ানো ও বিনামূল্যে ভ্যাকসিন প্রাপ্তি নিশ্চিত করা, কর্মহীন যুবকদের বেকার ভাতা ও রেশনিং ব্যবস্থা চালু করা, স্বাস্থ্যখাতসহ সকল খাতের দুর্নীতির বিচার করা, ক্ষুদ্র উদ্যোক্তাদের সুদবিহীন ঋণ প্রদান করা, সকলের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা, করোনায় আর্থিক সুবিধা প্রদান করা, ইন্টারনেট ও কল চার্জ অর্ধেকে নামিয়ে আনা এবং মাদক ও সামাজিক নিরাপত্তাহীনতা রুখে দেওয়া।

মানববন্ধনে বক্তারা বলেন, করোনার থাবায় আজ বিশ্ব বিপর্যস্ত ও স্থবির। এসময়ে দেশে ও দেশের বাইরে ব্যাপক সংখ্যক যুবক চাকরি হারিয়ে চরম দুর্দশাগ্রস্ত আছে। দেশে বেকার ১ কোটি ১৫ লাখের সাথে করোনায় চাকরি হারিয়ে আরও ২০ লাখ যুক্ত হয়েছে। করোনায় আমাদের স্বাস্থ্য খাতের চিত্র জনগণের সামনে উন্মোচিত হয়েছে।

এ খাতের সর্বত্র ছিল অব্যবস্থাপনা, লুটপাট, সমন্বয়হীনতা, দুর্নীতি, স্বজনপ্রীতি ও লুটপাটেরর মহোৎসব। স্বাস্থ্য খাতের এতো ভয়াবহ অবস্থায় বর্তমান স্বাস্থ্যমন্ত্রীর পদে থাকার অধিকার নেই, এজন্য তাকে অপসারণ করা উচিত।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ যুব মৈত্রীর সভাপতি সাববা আলী খান কলিন্স, সংগঠনটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোতাসিম বিল্লাহ সানি, সহ-সভাপতি তৌহিদুর রহমান প্রমুখ।

244 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here