মুক্তি পেলেন কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা

128
196

আন্তর্জাতিক ডেস্ক : অবশেষে মুক্তি পেলেন কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। গত বছরের আগস্টে আটক করা হয়েছিল তাকে। মঙ্গলবার (১৩ অক্টোবর) তার মুক্তির খবর প্রকাশ করেছেন কাশ্মীরের প্রশাসনিক মুখপাত্র রোহিত কানসাল।

টুইট বার্তায় মুফতির মুক্তির খবর জানিয়েছেন তার মেয়ে ইলতিজাও। তিনি লিখেছেন, মুফতিকে অবৈধভাবে বন্দি রাখার দিন শেষ হলো। প্রত্যেককে পাশে থাকার জন্য ধন্যবাদ। সবার কাছে তিনি কৃতজ্ঞ বলে জানিয়েছেন।

মায়ের টুইট অ্যাকাউন্টটি ব্যবহার করেন ইলতিজা। আগামী ১৬ অক্টোবর মুফতি সাংবাদিকদের নিয়ে বৈঠক করবেন বলে পিডিপির পক্ষ থেকে জানানো হয়েছে। ওমর আব্দুল্লা ও মুফতির মুক্তি পাওয়ার খবরকে স্বাগত জানিয়েছেন।

গত বছর ৫ আগস্ট ৩৭০ ধারা অবলুপ্তির সময় আটক করা হয় রাজ্যের সমস্ত বড় নেতাদের। শুধু ৩৭০ ধারা অবলুপ্তি নয় রাজ্যকে দ্বিখণ্ডিত করে দুটি কেন্দ্রীয় শাসিত অঞ্চল তৈরি করা হয়। এরপর ধাপে ধাপে ফারুক ও ওমর আবদুল্লাসহ সব বড় নেতাদের ছেড়ে দেয় প্রশাসন। শুধু বাকি ছিলেন মেহবুবা মুফতি।

তার মুক্তির আবেদন করে সুপ্রিম কোর্টে যান তার কন্যা। সেই মামলা চলছিল, তার মধ্যেই মেহবুবাকে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার। জুলাই মাসে পাবলিক সেফটি অ্যাক্ট অনুযায়ী তিন মাসের জন্য মেহবুবা মুফতির আটকের মেয়াদ বৃদ্ধি করা হয়। সেই আদেশ নতুন করে ফের দিল না কেন্দ্র।

128 COMMENTS

  1. Thank you for your own labor on this website. Betty really likes conducting investigations and it is easy to see why. All of us know all of the lively ways you offer effective solutions via the website and as well as welcome contribution from other people on that topic plus our own daughter is actually being taught a whole lot. Take advantage of the rest of the year. Your doing a really good job.

  2. I enjoy you because of every one of your work on this blog. My mother enjoys participating in internet research and it’s really obvious why. My spouse and i know all regarding the dynamic manner you deliver informative things by means of the website and therefore increase contribution from other individuals on this concern and our daughter is really understanding a whole lot. Take pleasure in the rest of the year. You are conducting a powerful job.

  3. I happen to be writing to let you understand what a superb experience my friend’s child experienced studying your webblog. She even learned plenty of issues, with the inclusion of what it’s like to possess a wonderful coaching heart to have a number of people without hassle master selected complicated issues. You actually surpassed people’s desires. Thanks for imparting these interesting, healthy, educational and as well as easy tips about that topic to Kate.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here