ম্যাক্রো মুসলমানদের কী বার্তা দিতে চান? প্রশ্ন হিজবুল্লাহর

36
4990
Beirut, LEBANON: Hassan Nasrallah, Secretary General of Hezbollah, gestures during a speech at the start of the Shiite Ashura ceremonies which mark the death of prophet Mohammed's grandson Imam al-Hussein, in Beirut's sourthern suburbs late 20 January 2006. Nasrallah has vowed new action in the Lebanese opposition's bid to bring down the Western-backed government, the latest broadside in a crippling weeks-old political crisis. AFP PHOTO/HAITHAM MUSSAWI (Photo credit should read HAITHAM MUSSAWI/AFP/Getty Images)

আন্তর্জাতিক ডেস্ক : লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ ইসলাম অবমাননার জন্য ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোর তীব্র সমালোচনা করেছেন। বিষয়টির নিন্দা জানিয়ে তিনি বলেছেন, ফ্রান্সের বাক স্বাধীনতা নিতান্তই দ্বিচারিতার ওপর প্রতিষ্ঠিত।

ইরানি বার্তা সংস্থা ইরনা জানিয়েছে, মহানবী হযরত মোহাম্মাদ (স) এর পবিত্র জন্মদিন উপলক্ষে শুক্রবার (৩০ অক্টোবর) দেওয়া বক্তৃতায় তিনি একথা বলেন। এ সময় তার বক্তৃতা টেলিভিশনের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়।

হাসান নাসরুল্লাহ বলেন, ইসলামের জন্য অবমাননাকর কার্টুন প্রকাশ অব্যাহত রাখার কথা বলে ফ্রান্সের প্রেসিডেন্ট মুসলমানদের কাছে কী বার্তা দিতে চান? সমস্যার মুলে না গিয়ে ফরাসি কর্তৃপক্ষ বাক স্বাধীনতার নামে এক রকমের যুদ্ধ শুরু করতে চায়।

ম্যাক্রো যে ‘ইসলামি সন্ত্রাসবাদ’ শব্দ ব্যবহার করেছেন তা সম্পূর্ণভাবে নাকচ করে দিয়ে সাইয়্যেদ নাসরুল্লাহ বলেন, ব্যক্তির অপরাধ ধর্মের ওপর চাপিয়ে দেওয়া যায় না।

তার মতে, ফরাসি সেনারা আলজেরিয়ায় কিংবা মার্কিন সেনারা বিশ্বব্যাপী যে অপরাধ যজ্ঞ চালিয়েছে তার জন্য ফরাসি সমাজ কিংবা আমেরিকার লোকজনকে দোষারোপ করা যায় না।

36 COMMENTS

Comments are closed.