বাদল রায়ের স্বাস্থ্যের অবনতি, নেওয়া হচ্ছে স্কয়ারে

0
266

স্পোর্টস ডেস্ক : শারীরিক অবস্থার অবনতি হওয়ায় জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত সাবেক তারকা ফুটবলার, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাবেক সহসভাপতি, মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের সাবেক পরিচালক বাদল রায়কে আজগর আলী হাসপাতাল থেকে স্কয়ার হাসপাতালে নেওয়া হচ্ছে। গুরুতর অসুস্থ হলে গত ৫ নভেম্বর তাকে আজগর আলী হাসপাতালে আইসিইউতে ভর্তি করা হয়েছিল।

বাদল রায়ের স্ত্রী মাধুরী রায় জানিয়েছেন, ‘হঠাৎ করে ওর (বাদল রায়) কিডনিতে সমস্যা দেখা দিয়েছে। ক্রিয়েটিনিন বেড়ে গেছে। রক্তচাপ কমে গেছে। এখন ডায়ালাইসিস লাগবে। তাই স্কয়ার হাসপাতালে নিয়ে যাচ্ছি।’

বাদল রায় গত ১৩ আগস্ট করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। তিনি চিকিৎসকের পরামর্শে বাসায় থেকেই চিকিৎসা করে করোনামুক্ত হন। এরপর ৫ নভেম্বর হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে আইসিইউতে ভর্তি করা হয়।

২০১৭ সালে মস্তিষ্কে রক্তক্ষরণ হলে বাদল রায়ের জীবন সংকটাপন্ন হয়ে পড়েছিল। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাদল রায়কে চিকিৎসার জন্য সিঙ্গাপুর পাঠিয়েছিলেন। সেখানে দীর্ঘদিন চিকিৎসা নিয়ে তিনি সুস্থ হয়ে দেশে ফেরেন।

বাদল রায় বর্ণাঢ্য ফুটবল ক্যারিয়ারে মোহামেডানের জার্সিতে খেলেছেন ১২ বছর। লাল-সবুজ জার্সি গায়ে জাতীয় দলের প্রতিনিধিত্ব করেছেন পাঁচ বছর। ক্রীড়াঙ্গনে তিনি মোহামেডানের বাদল রায় হিসেবেই বেশি পরিচিত।