মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনে প্রতীক পেয়েই প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

5
71

জেলা প্রতিনিধি, খাগড়াছিড় : খাগড়াছড়ির আসন্ন মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে প্রতীক পেয়েই প্রচারণার মাঠে নেমেছে প্রার্থীরা। বুধবার (২৭ জানুয়ারি) সকাল থেকে চলে প্রতীক বরাদ্দ।

মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনে এবার মেয়র পদ লড়ছেন ৩ প্রার্থী। আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রতীক নিয়ে শামছুল হক, বিএনপির মনোনীত ধানের শীষ প্রতীক নিয়ে শাহ জালাল কাজল ও স্বতন্ত্র পদে মোবাইল প্রতীক নিয়ে জাহাঙ্গীর আলম নেমেছেন ভোট যুদ্ধে।

মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা তাদের পছন্দের প্রতীক পেয়েই সরব হয়ে উঠেছে নির্বাচনি মাঠে। নিজেদের বরাদ্দকৃত প্রতীক পেয়েই পোষ্টার, ব্যানার আর মাইকিং, গণসংযোগ, উঠান বৈঠক নিয়ে কাটাচ্ছে ব্যস্ত সময়।

প্রার্থীরা সময়ের মূল্যকে কাজে লাগিয়ে সালাম নিয়ে যাচ্ছে ভোটারদের দুয়ারে দুয়ারে। প্রতীক পাওয়ার প্রথম দিনেই পোস্টারের নগরীতে পরিণত হয়েছে মাটিরাঙ্গা পৌর এলাকা।

সকল প্রার্থীরাই জয়ের স্বপ্ন নিয়ে ভোটারদের পৌর সেবা নিশ্চিত করা থেকে শুরু করে সকল সুযোগ-সুবিধা দেওয়ার প্রতিশ্রুতির ফুলঝুরি নিয়ে নিজ সমর্থিত নেতাকর্মীদের সাথে করে ঘুরে বেড়াচ্ছে ভোটারদের ঘরে ঘরে।

প্রচারণার শুরু থেকেই প্রার্থীরা অভিনব কায়দাও চালিয়ে যাচ্ছে ভিন্ন প্রচারণা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক থেকে শুরু করে প্রযুক্তি নির্ভর প্রচারণাতেও এখন পিছিয়ে নেই মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। সময়ের সাথে সাথে পাল্টে গেছে প্রচারণার ধরনও। আগে মাইকিং হলেও এখন চলে রেকর্ডিং এর মাধ্যমে। তবে এতে করে কপাল পুড়েছে হত দরিদ্র মাইকিং শ্রমিকদের।

ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ব্যালটের মাধ্যমে এই নির্বাচিত করবেন। এবার মাটিরাঙ্গা পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৮ হাজার ৯শ ৬৫ জন। তার মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৮শ ৬ জন এবং নারী ভোটার ৯ হাজার ১শ ৬৯ জন। মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনে ৯টি ভোট কেন্দ্রে ৫৫টি বুথে আগামী ১৪ ফেব্রুয়ারি ভোট গ্রহণের কথা রয়েছে।

5 COMMENTS

Comments are closed.