দেড় মাসেও সংস্কার হয়নি বিপ্লবী বাঘা যতীনের ভাস্কর্য

37
90

জেলা প্রতিনিধি, কুষ্টিয়া : কুষ্টিয়ার কুমারখালীর কয়া ইউনিয়নে কয়া মহাবিদ্যালয়ের সামনে নির্মিত বৃটিশ বিরোধী আন্দোলনের অগ্রনায়ক বিপ্লবী বীর বাঘা যতীনের ভাস্কর্য দুর্বৃত্তদের দ্বারা ভাংচুরের ১ মাস ১২ দিন অতিবাহিত হলেও এখনো পর্যন্ত ভাস্কর্যটি সংস্কার করা হয়নি। সংস্কারে বাধা আছে জানালেন কলেজ কর্তৃপক্ষ।

কয়া মহাবিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এ্যাডভোকেট নিজামুল হক চুন্নু জানান, ভাস্কর্য সংস্কারের বিষয়ে কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মজিবুর রহমানের সাথে আলাপ করা হলে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এবং আদালতের অনুমতি ব্যতিত ভাস্কর্য সংস্কার করা যাবেনা বলে জানিয়েছেন। যেকারণে এখনো পর্যন্ত সংস্কার করা সম্ভব হয়নি।

এ বিষয়ে কুমারখালী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় জড়িতদের গ্রেফতার পূর্বক আদালতে সোপর্দ করা হয়েছে। বর্তমানে তারা আটক রয়েছেন। মামলা চলমান আদালতের অনুমতি সাপেক্ষে ভাস্কর্য সংস্কার করতে হবে। কলেজ কর্তৃপক্ষ সংস্থারের জন্য মামলার তদন্তকারী কর্মকর্তা বরাবর দরখাস্ত দিলে আমরা আদালতের অনুমতি নেয়ার চেষ্টা করবো।

কুমারখালী উপজেলা নির্বাহী অফিসার রাজিবুল ইসলাম খান জানান, কলেজ কর্তৃপক্ষ ভাস্কর্যটি সংস্কারের জন্য থানায় আবেদন করলে আবেদনের প্রেক্ষিতে আদালতের অনুমতি সাপেক্ষে উপজেলা প্রশাসনের অর্থায়নে ভাস্কর্যটি সংস্কার করা হবে।

উল্লেখ্য গত ১৭ডিসেম্বর ২০২০ দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে দুর্বৃত্তরা বিপ্লবী বীর বাঘা যতীনের ভাস্কর্যটি ভাংচুর করে। এবং ১৯ ডিসেম্বর ভাস্কর্য ভাঙার মুলপরিকল্পনাকারী কয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি সহ তিনজনকে গ্রেফতার করে থানা পুলিশ।

37 COMMENTS

  1. Greetings I am so thrilled I found your site, I really found you by
    accident, while I was searching on Askjeeve for something else, Anyways I am here now
    and would just like to say kudos for a marvelous post and a all round exciting
    blog (I also love the theme/design), I don’t have time to go through it all at the moment but
    I have saved it and also added in your RSS feeds, so when I have time
    I will be back to read a lot more, Please do keep up the fantastic work.

Comments are closed.