রাজশাহীর দুই পৌরসভায় আ. লীগ প্রার্থীর জয়

0
97

জেলা প্রতিনিধি, রাজশাহী : রাজশাহীর চারঘাট ও দুর্গাপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা জয় লাভ করেছেন। রবিবার (২৮ ফেব্রুয়ারি) চতুর্থ ধাপে ইভিএম পদ্ধতিতে এই দুই পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়।

সূত্র মতে, চারঘাট পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩০ হাজার ১২৯, কেন্দ্র ১০টি এবং প্রার্থী ছিলেন ২ জন। দুর্গাপুর পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২১হাজার ১২৬, কেন্দ্র ছিল ১১টি এবং প্রার্থী ছিলেন ৪জন। দুইটি পৌরসভায় ভোট পড়েছে ৬৬ দশমিক ৯২ শতাংশ।

নির্বাচন কমিশনের দেওয়া তথ্য মতে, দুর্গাপুর পৌরসভায় ৮ হাজার ৮০৮ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী তোফাজ্জল হোসেন। এই নির্বাচনে বিজয়ের মধ্য দিয়ে তোফাজ্জল হোসেন তৃতীয় বারের মতো মেয়র নির্বাচিত হলেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী জারজিস হোসেন সোহেল পেয়েছেন ৬ হাজার ৪০১ ভোট। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হোসেনুজ্জামান শান্ত পেয়েছেন ১ হাজার ২০৭ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী হুমায়ুন কবির পেয়েছেন ১৩৪ ভোট। এই পৌরসভায় মোট ২১ হাজার ১২৬ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ১৬ হাজার ৫৫০ জন। ভোট পড়েছে ৭৮ দশমিক ৩৪ শতাংশ।

দুর্গাপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, ভোট চলাকালীন সময়ে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ভোটারদের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো। প্রার্থীদের সহযোগিতায় ও ভোটারদের অংশগ্রহণে দুর্গাপুর পৌরসভার নির্বাচন সুষ্ঠু ভাবে সম্পন্ন করা সম্ভব হয়েছে।

এদিকে চারঘাট পৌরসভা নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে মেয়র হিসেবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী একরামুল হক। নৌকা প্রতীক নিয়ে একরামুল হক পেয়েছেন ১৪ হাজার ৯৮৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মেয়র প্রার্থী জাকিরুল ইসলাম বিকুল ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ৮১২ ভোট। এই পৌরসভায় মোট ৩০ হাজার ১৯২ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ১৭ হাজার ৭৯৩ জন। ভোট পড়েছে ৫৮ দশমিক ৯৩ শতাংশ।