ব্রাজিলিয়ান ছেড়ে সেই সানডেকে আনছে আবাহনী

25
40

সিদ্ধান্ত চূড়ান্ত! বাংলাদেশ প্রিমিয়ার লিগের মধ্যবর্তী দলবদলে এক বিদেশি পরিবর্তন করছে আবাহনী। যে বিদেশিকে বিদায় করছে ৬ বারের চ্যাম্পিয়নরা- তিনি ব্রাজিলিয়ান ফ্রান্সিসকো রদ্রিগেজ তরেস। তাকে ছেড়ে আবাহনীর পছন্দের নামটি বাংলাদেশের ঘরোয়া ফুটবলে খুবই পরিচিত- নাইজেরিয়ান সানডে চিজোবা।

বাংলাদেশের বেশ কয়েকটি ক্লাবে খেলে সানডে সর্বশেষ গায়ে জড়িয়েছিলেন আবাহনীর জার্সি। চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে কোনো ক্লাব ডাকেনি তাকে। দ্বিতীয় পর্বে সেই আবাহনীর ডাকেই আবার নাইজেরিয়া থেকে ঢাকায় আসছেন ৩১ বছর বয়সী এই ফরোয়ার্ড।

কবে আসবেন সানডে? আবাহনী ফুটবল দলের ম্যানেজার সত্যজিৎ দাশ রুপু বললেন, ‘বুধবার সানডে’র ঢাকায় আসার কথা। তবে আমরা এখন দ্বিধায় আছি। দেশে লকডাউন শুরু হয়েছে। লিগ কবে শুরু হবে ঠিক নেই। এএফসি কাপের ম্যাচ ১৪ এপ্রিল হবে কি না তা নিয়েও সর্বশেষ কোনো তথ্য নেই আমাদের কাছে।’

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ জানিয়েছেন, ‘আপাতত ঘরোয়া সব খেলা স্থগিত। লকডাউন শেষ হওয়ার কমপক্ষে ৭ দিন সময় দিয়ে আমরা লিগগুলো মাঠে ফেরাব। এএফসি কাপ নিয়ে কী সিদ্ধান্ত তা আমরা জানতে চেয়েছি এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) কাছে।’

করোনাভাইরাস সারাবিশ্বে বৃদ্ধি পাওয়ায় আন্তর্জাতিক ফ্লাইট সিডিউলও সীমিত হয়ে আসছে। এ অবস্থায় কি আবাহনীর ১৪ এপ্রিলের ম্যাচটি হবে? ম্যাচটি হওয়ার কথা ঢাকায়। আবাহনীর প্রতিপক্ষ কারা তাও অজানা। বুধবার সাউথ এশিয়ান জোনের প্লে-অফ ম্যাচ আছে নেপাল আর্মি ক্লাব ও শ্রীলংকা পুলিশের মধ্যে। জয়ী দলটি ঢাকায় আসবে।

আবাহনী এএফসি কাপ ও লিগ সামনে রেখে প্রস্তুতি চালিয়ে যাচ্ছে। তবে করোনাবৃদ্ধি ও লকডাউন মিলে ক্লাবটিকে ফেলে দিয়েছে অনিশ্চয়তায়।

‘সানডে ভিসা নিয়ে প্রস্তুত হয়ে আছে ঢাকায় আসতে। এখন পর্যন্ত যে শিডিউল তাতে বুধবার তার আসার কথা। কিন্তু ভাবছি তাকে কিছুদিন পরে আসতে বলবো কি না। লিগ সময়মতো শুরু না হলে কিংবা এএফসি কাপ পিছিয়ে গেলে সানডেকে এখন এনে কী হবে? এএফসি কাপ নিয়ে এএফসির কী সিদ্ধান্ত তা জানতে চেয়েছে বাফুফে। রোববার এএফসির হেডকোয়ার্টার বন্ধ থাকায় তাদের সিদ্ধান্ত জানা যায়নি। দেখি আজ (সোমবার) কোনো আপডেট পাই কি না’- বলছিলেন আবাহনীর ম্যানেজার সত্যজিৎ দাশ রুপু।

25 COMMENTS

  1. Fantastic items from you, man. I have take note your
    stuff prior to and you are simply too great.
    I really like what you have got right here, certainly like what
    you are saying and the best way through which you say
    it. You’re making it enjoyable and you continue to care for to keep it
    sensible. I cant wait to read much more from you.
    That is really a tremendous site.

Comments are closed.