বিনা প্রতিদ্বন্দ্বিতায় ঢাকা-১৪ আসনের এমপি হলেন আগা খান

6
135

অনুসন্ধান প্রতিদিন ডেস্ক:

ঢাকা-১৪ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আগা খানকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে। আজ শুক্রবার রিটার্নিং অফিসার ঢাকা অঞ্চলের নির্বাচন কর্মকর্তা মাহফুজা আক্তার এক গণ-বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেন।

জাতীয় পার্টির (লাঙল) প্রার্থী মোস্তাকুর রহমান, বিএনএফের কে ওয়াই এম কামরুল ইসলাম ও জাসদের আবু হানিফ তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগা খানের নির্বাচিত হওয়ার পথ তৈরি হয়ে যায়।

দেশের বর্তমানে নিবন্ধিত রাজনৈতিক দলের সংখ্যা ৪৪টি। তারপরেও ওই আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ক্ষমতাসীন দলের মনোনীত প্রার্থী। দেশে নির্বাচনের গ্রহণযোগ্যতা নিয়ে বিতর্কের মধ্যেই ভোট ছাড়া আরেকজন আইনপ্রণেতা যাচ্ছেন সংসদে।

নির্বাচন কমিশনের (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৪ জুলাই একাদশ জাতীয় সংসদের সিলেট-৩, ঢাকা-১৪, কুমিল্লা-৫ আসনে ভোট হওয়ার কথা ছিল। কিন্তু সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা এরশাদের মৃত্যু দিবস হওয়ায় এইদিন ভোট না করার দাবি জানায় জাতীয় পার্টি। বিষয়টি আমলে নিয়ে ইসি ভোটের তারিখ পরিবর্তন করে ২৮ জুলাই নির্ধারণ করেছিল।

এদিকে, কুমিল্লা-৫ আসনেও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন ক্ষমতাসীন দলের প্রার্থী আবুল হাসেম খান। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির (লাঙল) মনোনীত প্রার্থী জসিম উদ্দিন মনোনয়ন প্রত্যাহার করায় আসনটিতে আর ভোট হচ্ছে না।

6 COMMENTS

Comments are closed.