কুষ্টিয়ার ঝাউদিয়ায় বিকাশ ব্যবসার আড়ালে চলছে রমরমা সুদের ব্যবসা

0
96

ইবি থানার ঝাউদিয়া বাজার ব্রীজ মোড়ে বিকাশ ব্যবসার অন্তরালে চলছে রমরমা সুদের ব্যবসা।

ঝাউদিয়া বাজারে সপ্তাহে ২ দিন বড় হাট লাগে। সেখানে বিভিন্ন যায়গা থেকে বড় বড় ব্যবসাীরা আসে। ছোট একটা দোকান নিয়ে বিকাশ ব্যবসার অন্তরালে সুদের কারবার করে আরিফুল ইসলাম৷ টিক্কা। এলাকাবাসী সুত্রে এমনটাই জানা গেছে।

এলাকায় সরেজমিন ঘুরে নামপ্রকাশে অনিচ্ছুক কয়েকজন ভুক্তভোগীর সঙ্গে আলাপকালে জানাযায়, নামঃআরিফুল ইসলাম টিক্কা।
পিতাঃ মালেক মন্ডল,গ্রামঃটৈলটুপি,
ইউনিয়নঃ জোড়াদহ ভায়না, উপজেলাঃ হরিনাকুন্ডু
জেলাঃঝিনাইদহ।

সে কুষ্টিয়া জেলার ইবি থানার ঝাউদিয়া বাজার তৈলটুপি ব্রীজের মাথায় একটি ছোট্ট দোকান ঘর ভাড়া নিয়ে দীর্ঘদিন ধরে বাৎসরিক শতকরা ৬০ শতাংশ সুদে জমজমাট ভাবে সুদের ব্যবসা চালিয়ে আসছে।
সাধারণ মানুষের আস্থা অর্জনের জন্য বিকাশ ঘরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ স্থানীয় সংসদ সদস্যর ছবি ঝুলিয়ে রেখেছেন।

ভুক্তভোগী এক ব্যক্তি প্রতিবেদককে বলেন,
চাচাতো ভায়ের ইটভাটার ম্যানেজারি করে ২/৩বছরের মধ্যে সেখান থেকে অবৈধ টাকার মালিক হয় টিক্কা। ঝাউদিয়া বাজারে বিকাশের ব্যবসার নামে এলাকার ছোট ব্যবসায়িকদের কাছে সুধে টাকা লেনদেন করে বর্তমান সুদের পাশাপাশি নকল বিড়ির ব্যবসা করে যাচ্ছে যার সব মিলে মাসে ১লক্ষ টাকা ইনকাম, এই ব্যবসা শুধু এলাকানা বাদে জেলা মাগুরা, ফরিদপুর সহ বিভিন্ন জায়গাতে চালিয়ে যাচ্ছে। সুদখোক টিক্কা সে সাধারণ মানুষকে মিথ্য ভয় ভিতি দেখায়ে বলে প্রশাশনের অপর মানুষের সাথে তার হাত আছে এই রকম মিথ্য বলে অবৈধ ব্যবসা করে যাচ্ছে।

এব্যপারে সুদ ব্যবসায়ী আরিফুল ইসলাম টিক্কার মুঠো ফনে- ০১৭৭০৬০৭৪৬৩ নম্বরে বেশ কয়েকবার রিং দিলেও তিনি তার ফোন রিসিভ করেন নি।