‘বাঙালি জাতি খচ্চর’ বলে মন্ত্রীর গালমন্দ

5
400
Bhabesh Kalita Minister of Irrigation addressing a press conference in Guwahati on Monday.

আন্তর্জাতিক ডেস্ক : বাঙ্গালিদের প্রতি বিরুপ আচরণের অভিযোগ আছে আসামের বিরুদ্ধে। বন্যায় বিধ্বস্ত নিজের নির্বাচনী এলাকা পরিদর্শনে গিয়ে আসামের এক বিজেপি মন্ত্রী বাঙালিদের প্রতি অশ্লীল ভাষা প্রয়োগের অভিযোগে উত্তাল আসাম। সে খবরে ভারতজুড়ে উঠেছে সমালোচনার ঝড়।

বন্যা বিধ্বস্ত রঙ্গিয়া পরিদর্শন মন্ত্রীর ২০১৬ সালে আসামের রঙ্গিয়া বিধানসভা থেকে জয়ী হয়েছিলেন ভবেশ কলিতা। নিজের বিধানসভা কেন্দ্রের বন্যা বিধ্বস্ত এলাকা পরিদর্শন করছেন তিনি। রঙ্গিয়াতে বন্যার কারণে বহু মানুষ সড়কে আশ্রয় নিয়েছেন।

সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, নিজ এলাকা রঙ্গিয়া পরিদর্শনের সময় এক মহিলা মন্ত্রীর কাছে পর্যাপ্ত ত্রাণ পাচ্ছেন না বলে অভিযোগ করেন। সেই সময় মন্ত্রী নাকি বলেন, বাঙালি খচ্চর জাতি। এরপর থেকে স্যোশাল মিডিয়াসহ সব জায়গাতেই উঠে সমালোচনার ঝড়।

এ ঘটনায় সরব হয়ে উঠেছে আসাম বাঙালি যুব ছাত্র ফেডারেশন। সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে, বাঙালির ভোটে নির্বাচিত হয়ে তিনি জাতি বিদ্বেষী অশ্লীল ভাষা বাঙালি খচ্চর জাতি বলছেন কোন সাহসে। মন্ত্রীকে হুঁশিয়ারি দিয়ে এই সংগঠনটি বলেছে যদি সত্যি সত্যি ভবেশ কলিতা বাঙালিদের নিয়ে এমন মন্তব্য করে থাকেন, তাহলে তিনি ২০২১-এর নির্বাচনে উত্তর পেয়ে যাবেন।

5 COMMENTS

Comments are closed.