তিন্নির রহস্যময় মৃত্যুর প্রতিবাদে ইবিতে মানববন্ধন

205
2914

ইবি প্রতিনিধি
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ছাত্রী উলফাত আরা তিন্নির রহস্যময় মৃত্যুর প্রতিবাদে সুষ্ঠু তদন্ত ও তদন্ত পরবর্তী বিচারের দাবিতে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার (৩ অক্টোবর) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে ক্যাম্পাসের আশপাশে অবস্থানরত শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। একই সময় তাদের সাথে এলাকাবাসী ও স্থানীয় মুক্তিযোদ্ধারাও সংহতি প্রকাশ করেন।

মানববন্ধনে ‘বেজে উঠুক প্রতিবাদের ঘড়ি, তিন্নি হত্যার বিচার দাবি করি’, ‘মুক্তিযোদ্ধার পরিবারের নিরাপত্তা চাই’ প্রভৃতি প্রতিবাদী শ্লোগান সম্বলিত ফেস্টুন প্রদর্শন করতে দেখা যায়।

মানববন্ধনে বক্তারা গভীর শোক প্রকাশ করে অবিলম্বে তিন্নি হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। তারা এই অমানুষিক নির্যাতন ও বর্বরোচিত হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্তেরও দাবি জানিয়েছেন। একই সঙ্গে ভবিষ্যতে যাতে এমন ঘটনার পুনরাবৃত্তি না হয়, সে জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষার্থীরা।

উল্লেখ্য, ইবি ছাত্রী তিন্নি ঝিনাইদহের শৈলকুপা উপজেলার শেখপাড়া গ্রামের মুক্তিযোদ্ধা (মৃত) ইউসুফ আলীর কন্যা। বৃহস্পতিবার (১ অক্টোবর) মধ্যরাতে নিজ বাড়িতে তার মেঝ বোনের প্রাক্তন স্বামী জামিরুল পাশবিক নির্যাতন করে তাকে হত্যা করেছে বলে অভিযোগ পরিবারের।

এ ঘটনায় আট জনের নাম উল্লেখসহ আরও ৫ থেকে ৬ জনের বিরুদ্ধে মামলা করেছেন তিন্নির মা হালিমা বেগম। পরে অভিযান চালিয়ে শেখপাড়া থেকে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে থানা সূত্রে জানা গেছে। তবে এ ঘটনায় অভিযুক্ত জামিরুল এখনো পলাতক রয়েছেন।

205 COMMENTS

Comments are closed.