চালু হয়েছে ‘শাটেল ফর বিজনেস’

37
398

নারীদের জন্য অ্যাপভিত্তিক পরিবহন সল্যুশন ‘শাটেল’ এবার বিভিন্ন কোম্পানি বা প্রতিষ্ঠানের কর্মীদের নিরাপদ ও স্বাচ্ছন্দ্যময় যাতায়াত নিশ্চিত করতে নিয়ে এসেছে নতুন সেবা ‘শাটেল ফর বিজনেস’। সেবাটির আওতায় নারী ও পুরুষ উভয় চাকুরিজীবীদের পিক-অ্যান্ড-ড্রপ সেবা প্রদান করছে এ প্রতিষ্ঠানটি।

বর্তমান করোনাভাইরাস মহামারী পরিস্থিতিতে ‘শাটেল ফর বিজনেস’-এর মাধ্যমে কর্মীদের নিরাপদ, সাশ্রয়ী ও স্বাচ্ছন্দ্যময় পরিবহন সেবা প্রদানের সুযোগ পেয়েছে কোম্পানিগুলো।

রাজধানীতে অফিস-আদালত পুনরায় খুলে যাওয়ায় কোভিড-১৯-এর হাত থেকে বাঁচতে নিরাপদ পরিবহন একটি বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।

শাটেল’র সিইও রিয়াসাত চৌধুরী বলেন, “মহামারী চলাকালে কর্মীদের নিরাপদ পরিবহন নিয়ে যেন ভাবতে না হয়, আমরা সে দিকটি নিশ্চিত করছি।”

তিনি আরো বলেন, “প্রতিষ্ঠানগুলোর জন্য তাদের চাহিদা ও সুবিধামতো সেবা প্রদান করছি আমরা। এর ফলে তাদের কর্মীরা সঠিক সময়ে এবং নিরাপদে অফিসে পৌঁছানোর সুযোগ পাচ্ছেন। এতে একদিকে যেমন যাতায়াত ব্যয় কমছে, অন্যদিকে কর্মীদের সন্তুষ্টি ও কর্মক্ষমতাও বাড়ছে।”

সময়মতো নির্ভরযোগ্য যানবাহন পাওয়া রাজধানীর অফিসগামীদের জন্য বরাবরই একটি বড় সমস্যা। পাশাপাশি মহামারীর কারণে গণপরিবহন এখন আর নিরাপদ নয়। এই সমস্যা সমাধানের লক্ষ্যে নিরাপদ এবং জীবাণুনাশক দিয়ে পরিষ্কার মাইক্রোবাসের মাধ্যমে সেবা প্রদান করছে ‘শাটেল ফর বিজনেস’। মাইক্রোবাসগুলো বিভিন্ন প্রতিষ্ঠানের চাহিদা ও প্রয়োজন অনুযায়ী নির্দিষ্ট রুটে চলাচল করে।

শাটেলের গাড়িগুলো প্রতিদিন দুইবার করে স্যানিটাইজ করা হয় এবং চালকরা সবসময় মাস্ক ও গ্লাভস ব্যাবহার করেন। গাড়িগুলোতে যাত্রীদের জন্যও রয়েছে স্যানিটাইজার, মাস্ক ও গ্লাভসের সুব্যবস্থা।

অ্যাপভিত্তিক এই সেবাটির মাধ্যমে যাত্রীরা গাড়ি ট্র্যাক করা, রাইড বুক বা বাতিল করা এবং চালক সম্পর্কে সামগ্রিক তথ্য জানতে পারবেন। প্রতিষ্ঠানের অ্যাডমিন অথবা এইচআর টিমকে একটি ড্যাশবোর্ড সরবরাহ করা হয় যার মাধ্যমে তারা রিয়েল-টাইম অনুযায়ী পরিবহনের অবস্থান ও প্রাসঙ্গিক তথ্য জানতে পারেন। প্রতিষ্ঠানের সাথে শাটেলের যোগাযোগকে স্বাচ্ছন্দ্যময় ও কার্যকর করতে নির্দিষ্ট রিলেশনশিপ ম্যানেজার নিযুক্ত করে ‘শাটেল ফর বিজনেস’।

ইতোমধ্যে ১০টির বেশি কোম্পানিকে সেবা প্রদান করছে এবং ভবিষ্যতে আরো অনেক কোম্পানিকে সেবা প্রদান করতে প্রস্তুত শাটেল।

সেবাটি গ্রহণ করতে ইচ্ছুক কোম্পানিগুলো এই- http://shuttlebd.com/ লিঙ্কে গিয়ে শাটেলের ফ্রি-ট্রায়েলের জন্য সাইন আপ করতে পারবে।

37 COMMENTS

  1. Today, I went to the beachfront with my kids. I found a
    sea shell and gave it to my 4 year old daughter and said “You can hear the ocean if you put this to your ear.” She placed the
    shell to her ear and screamed. There was a hermit crab inside and it
    pinched her ear. She never wants to go back! LoL I know this is completely
    off topic but I had to tell someone!

  2. Hi I am so glad I found your webpage, I really found
    you by error, while I was researching on Digg for something else, Regardless I am here now and would just like to say
    thanks for a remarkable post and a all round entertaining blog (I also love the theme/design), I don’t have time
    to read through it all at the moment but I have bookmarked it and also added your RSS feeds,
    so when I have time I will be back to read a lot more, Please do
    keep up the great jo.

  3. What i don’t realize is actually how you’re not
    really a lot more smartly-favored than you may be right now.
    You’re so intelligent. You understand thus considerably
    on the subject of this matter, made me personally believe
    it from so many varied angles. Its like women and men don’t seem to be involved unless it’s something to do with Girl
    gaga! Your personal stuffs outstanding. Always care for it up!

Comments are closed.