বিপদে ভারতের পাশে দাঁড়ালেন বিলিয়নিয়ার বিনোদ খোসলা

22
51

করোনায় বিপর্যস্ত ভারতের পাশে দাঁড়িয়েছেন ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের ধন্যাঢ্য ব্যবসায়ী বিনোদ খোসলা। ভারতের হাসপাতালগুলোতে অক্সিজেন সরবরাহের জন্য ১০ মিলিয়ন ডলার সহায়তা দিয়েছেন। বাংলাদেশি টাকায় যা প্রায় সারে ৮৫ কোটি টাকা। স্থানীয় সময় রোববার (২ মে) টুইটারে তিনি এই সহায়তার কথা জানান।

সান মাইক্রোসিস্টেমসের সহ-প্রতিষ্ঠাতা বিনোদ টুইটারে বলেন, ‘ভারতকে সহায়তার জন্য এটা যথেষ্ট নয়। আমরা ২০ হাজার অক্সিজেন কনসানট্রেটর, ১৫ হাজার সিলিন্ডার, ৫০০ আইসিইউ বেড, ১০০ ভেন্টিলেটর, ১০ হাজার শয্যার কোভিড সেন্টার চেয়ে প্রতিদিনই ভারতের অলাভজনক হাসপাতালগুলোর কাছ থেকে অনুরোধ পেয়ে আসছি। জরুরি ভিত্তিতে আমাদের আরও বেশিকিছু করতে হবে ভারতের জন্য।’

তিনি বলেন, ‘প্রতিশ্রুতি অনুযায়ী খোসলা পরিবার @গিভইন্ডিয়া প্লাটফর্মে ১০ মিলিয়ন ডলার সহায়তা দিচ্ছে। আশা করছি অন্যরাও এতে অন্তর্ভুক্ত হবেন। সেখানে অনেক বেশি সহায়তার প্রয়োজন এবং একদিন দেরি হওয়া মানেই অনেক মানুষের মৃত্যু। অক্সিজেন ছাড়া প্রতিটি হাসপাতলে রোগীদের মৃত্যুর সঙ্গে লড়াই করতে হচ্ছে।’

এদিকে গত কয়েকদিন ধরে ভারতে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বের মধ্যে সর্বোচ্চ। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১ কোটি ৯৯ লাখ ১৯ হাজার ৭১৫ জনের। মোট মৃত্যু বেড়ে দাাঁড়িয়েছে ২ লাখ ১৮ হাজার ৯৪৫। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৬২ লাখ ৮১ হাজার ৭৩৮ জন।

এ অবস্থায় ভারতের হাসপাতালগুলোতে বেড ও অক্সিজেন সঙ্কট দেখা দিয়েছে। এই সময়ে বিশ্বের অনেক দেশই চিকিৎসা সরঞ্জাম নিয়ে ভারতের পামে দাঁড়িয়েছে।

22 COMMENTS

Comments are closed.