পৌরসভার কর আদায় করে আত্মসাৎ করলো তিন কর্মকর্তা!

18
408
পৌরসভার কর আদায় করে আত্মসাৎ করলো তিন কর্মকর্তা!

গাজীপুরের শ্রীপুর পৌরসভার ১ কোটি ৬০ লাখ টাকা আত্মসাৎ হয়েছে। কর আদায় করে সরকারি তহবিলে জমা না দিয়ে ওই টাকা আত্মসাৎ করা হয়েছে। এ ঘটনায় পৌরসভার গঠিত তদন্ত কমিটি ৩ জন কর্মকর্তাকে অভিযুক্ত করে জড়িতদের থেকে অর্থ আদায় ও বিভাগীয় ব্যবস্থা নেয়ার সুপারিশ করেছে।

জানা গেছে, এর আগেও এ পৌরসভায় ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ রয়েছে দুদকে। কাউন্সিল আজগর আলীকে প্রধান করে গঠিত ওই কমিটির অন্য সদস্যরা হলেন পৌর সচিব সরকার দলীল উদ্দিন আহম্মেদ, হিসাব কর্মকর্তা ইদ্রিস আলী ও রফিকুল ইসলাম। তদন্ত কমিটি গঠনের প্রায় সাড়ে তিন মাস পর সোমবার (৩১ মে) প্রতিবেদন জমা দেন তারা। ১ কোটি ৬০ লাখ টাকা আত্মসাতের ঘটনায় জড়িত ৩ কর্মচারী হলেন কর আদায়কারী মো. শফিউল আলম, সহকারী কর আদায়কারী ফাহিমা সানজিদা ও জান্নাতুল ফেরদৌস।

সোমবার (৩১ মে) পৌর মেয়রের কাছে ১৩২ পৃষ্ঠার এ প্রতিবেদন জমা দিয়েছে কমিটি। দাখিল করা তদন্ত প্রতিবেদনে বলা হয়েছে, আত্মসাৎ করার টাকার মধ্যে ফাহিমা সানজিদ ৫২ লাখ ও জান্নাতুল ফেরদৌস নিয়েছেন ২ লাখ ৩৬ হাজার টাকা। বাকি সব টাকা গেছে রায়হানের পকেটে। তবে সোমবার পর্যন্ত ওই তিন কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হয়নি।

18 COMMENTS

Comments are closed.