নোবেলের বিরুদ্ধে ইথুন বাবুর মামলা তদন্ত করবে সিআইডি

17
50

অবশেষে সংগীতশিল্পী মাঈনুল আহসান নোবেলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। মামলাটি করেছেন জনপ্রিয় গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক ইথুন বাবু। ফেসবুকে মানহানিকর স্ট্যাটাস দেওয়ার অভিযোগে করা এই মামলাটি সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (২ জুন) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসশামস জগলুল হোসেনের আদালতে মামলাটি দাখিল করেন ইথুন বাবুর আইনজীবী ফারুক আহমেদ। এদিন মামলার বাদী গীতিকার ইথুন বাবুর জবানবন্দি রেকর্ড করেন বিচারক। মামলায় মানহানিসহ ডিজিটাল নিরাপত্তা আইনের ধারায় নোবেলের বিরুদ্ধে অভিযোগ আনা হয়।

এ বিষয়ে ইথুন বাবু বলেন, ‘আমার দীর্ঘ সংগীত ক্যারিয়ারে এমন কথা আমি কোনো দিন শুনিনি, যে কথা নোবেল বলেছেন। আমি নাকি চোর? আমার মেয়ে ইঞ্জিনিয়ারিং পড়ছে, ছেলে এমবিএ করছে। শ্রোতা-ভক্তসহ সারা দেশে আমার অসংখ্য বন্ধু-স্বজন আছেন। নোবেলের স্ট্যাটাসের কারণে সবার কাছে আমার সম্মানহানি হয়েছে। তাই বাধ্য হয়ে আমি আইনের দ্বারস্থ হলাম।’

উল্লেখ্য, ভারতীয় টেলিভিশন চ্যানেল জি বাংলার রিয়্যালিটি শো সারেগামাপা দিয়ে আলোচনায় আসা তরুণ এই কণ্ঠশিল্পী সম্প্রতি ফেসবুকে নানা বিতর্কিত পোস্ট দিয়ে সমালোচিত হচ্ছিলেন। গেল কয়েক মাসে দেশের জ্যেষ্ঠ সংগীতশিল্পীদের নিয়ে বাজে মন্তব্য করে বিতর্কের জন্ম দেন নোবেল। কিছুদিন আগে ফেসবুক পেজ ‘নোবেল ম্যান’ থেকে দেওয়া এক পোস্টে ইথুন বাবুকে চোর বলে আখ্যায়িত করে নোবেল। সেই সূত্র ধরে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করলেন তিনি। এর আগে, ইথুন বাবু ঢাকার হাতিরঝিল থানায় নোবেলের বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরি করেন।

17 COMMENTS

Comments are closed.