বাংলাদেশ-ভারত ম্যাচ ঘিরে উত্তেজনা সামাজিক যোগাযোগ মাধ্যমে

7
46
Bangladesh vs india 2021 live, rtv online, india vs bangladesh, jamal bhuyan, sunil chetri

সাউথ এশিয়ান ক্লাসিকো, দেশি ডার্বি, সাব কন্টিনেন্ট ক্লাসিকো এমন অনেক নামে ডাকা হচ্ছে বাংলাদেশ-ভারত ম্যাচের নাম। সোমবার (৭ জুন) কাতারের দোহায় মুখোমুখি হচ্ছে দল দুটি। সবুজ গালিচা ছাড়িয়ে ম্যাচের উত্তাপ ছড়িয়ে পড়েছে দুই দেশের ফুটবল প্রেমীদের মাঝে। সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা পোস্ট, ট্রল, মিম বানিয়ে ছড়িয়ে দিচ্ছেন সমর্থকরা। জেনে নিচ্ছেন দল দুটির মুখোমুখি পরিসংখ্যান।

সোমবার ( ৭ জুন) বাংলাদেশ সময় রাত আটটায় মাঠে গড়াবে বল। ম্যাচকে ঘিরে দেশ দুটির গণমাধ্যমেও রয়েছে বিশেষ আয়োজন। নানা তথ্য সম্বলিত সংবাদ প্রকাশ করছে টেলিভিশন, পত্রিকা ও অনলাইনগুলো।

ফেসবুকের মাধ্যমে দুই দেশের ভক্তরা হাজির হচ্ছেন আলোচনা নিয়ে। সাউথ এশিয়ান ফুটবল কমিউনিটি নামে একটি গ্রুপ বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় আয়োজন করছে পোডকাস্ট শো।

আরেফিন জিশান নামে এক চিকিৎসক দীর্ঘ দিন ধরে বাংলাদেশ ফুটবল নিয়ে ফেসবুকের মাধ্যমে লিখে আসছেন। হাইভোল্টেজ এই ম্যাচ নিয়ে সাউথ এশিয়ান ফুটবল কমিউনিটি তাকে অতিথি করেছে।

তিনি জানান, ‘সন্ধ্যায় বাংলাদেশ-ভারতের সমর্থকদের একটি আলোচনায় আমাকে অংশ নিতে বলেছে তারা। সত্যি বলতে দক্ষিণ এশিয়ায় এই দুই দলের খেলায় অনেক উত্তেজনা হয়। বাস্তবে ভারতের থেকে আমাদের দল অনেক পিছিয়ে। তবে আগের তুলনায় এবারের দল অনেক ভালো করছে।’

বাংলাদেশি ফুটবল আল্ট্রাস নামে একটি ফেসবুক গ্রুপের প্রতিষ্ঠাতা মেহেদী হাসান অভি। করোনা পরিস্থিতিতে উন্মুক্ত স্থানে জনসমাগম নিষিদ্ধ তাই স্বাস্থ্যবিধি মেনে দেশের প্রধান দুই নগরীতে গ্রুপ সদস্যদের সঙ্গে খেলা দেখার আয়োজন করেছে তার গ্রুপ।

মেহেদী হাসান অভি বলেন, ‘সব জায়গায় ভারত বাংলাদেশ ম্যাচ নিয়ে কথা। দেশে খেলা হলে সব সময়ের মতো সবাই মিলে মাঠে উপস্থিত থাকতাম। ঢাকার ধানমন্ডি আর চট্টগ্রামের কাপাস গোলায় দুটি ক্যাফেতে আমরা খেলা দেখার আয়োজন করেছি। করোনা সুরক্ষা মেনে এক সঙ্গে ম্যাচটি উপভোগ করতে চাই।’

7 COMMENTS

  1. hello there and thank you for your information – I have certainly picked up something new from right here.
    I did however expertise some technical points using this website, as I experienced to reload the web site many
    times previous to I could get it to load properly.
    I had been wondering if your hosting is OK?
    Not that I’m complaining, but sluggish loading instances times will sometimes affect your placement in google and can damage your high quality score if advertising and marketing
    with Adwords. Well I’m adding this RSS to my email and could look out for a lot more of your respective interesting content.
    Ensure that you update this again very soon.

Comments are closed.