রেস্টুরেন্টে খেতে গিয়ে টিপস হিসেবে দিলেন ১৩ লাখ টাকা

25
120
রেস্টুরেন্টে খেতে গিয়ে টিপস

রেস্টুরেন্টে খাবার খেতে গেলে খাবার সরবরাহ করা ব্যক্তির আচরণ পছন্দ হলেই তাকে একটু বেশি টিপস দিয়ে থাকেন যে কেউ। কিন্তু তার পরিমান কত হতে পারে একশ, পাঁচশ, হাজার। না তার থেকেও বেশি। ওয়েটারকে ১৩ লাখ টাকা টিপস দিয়ে খবরে আসেন মার্কিন এক নাগরিক।

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ হ্যাম্পশায়ারের একটি রেস্টুরেন্টের কাম বারে মাত্র গ্লাস বিয়ার পান করেন তিনি। যার বিল ছিল ৩৮ ডলার, বাংলাদেশি টাকায় যার মূল্য ৩ হাজার ২০০ টাকা।

বিল পরিশোধের পরই ওই ব্যক্তি ওয়েটারকে ১৬ হাজার মার্কিন ডলার (যা বাংলাদেশি টাকায় ১৩ লাখ ৫৬ হাজার) টিপস দিয়ে বলেন, এ টাকাগুলো তুমি একসঙ্গে খরচ করবে না। শুরুতে ওয়েটার বুঝতে পারেনি। পরে খেয়াল করেই চমকে যান ওই নারী ওয়েটার। এত বেশি টিপস নিতে আপত্তি জানালেও ওই ব্যক্তি টাকাগুলো রাখতে বলেন।

স্টাম্বল ইন বার অ্যান্ড গ্রিল নামের ওই রেস্তোরাঁর মালিক মাইক জারেলা টুডে ফুডকে দেওয়া এক সাক্ষাতকারে বলেন, এ ঘটনায় আমরা আশ্চর্য হয়েছি। শুরুতে এতগুলো টাকা নিতে ওয়েটার লজ্জাবোধ করছিল। কিন্তু ওই ব্যক্তি টিপস হিসেবে টাকাগুলো নেওয়ার জন্য অনুরোধ করেন। এরপর টাকাগুলো নিয়ে ওয়েটার ও শেফদের মধ্যে ভাগ করে দেওয়া হয়।

এ ঘটনার পর ওই ব্যক্তি আরো একবার এ রেস্টুরেন্ট খেতে গিয়েছিলেন।

25 COMMENTS

Comments are closed.