রাজশাহী মেডিকেলে করোনায় আরও ১৪ জনের মৃত্যু

12
619

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনাভাইরাসে আরও ১৪ জন মারা গেছেন। রোববার (২৭ জুন) সকাল ৯টা থেকে সোমবার (২৮ জুন) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে মারা যান তারা।

এদের মধ্যে ৭ জন করোনাভাইরাসে এবং ৭ জন উপসর্গ নিয়ে মারা গেছেন। এরমধ্যে রাজশাহীর ৭ জন, চাঁপাইনবাবগঞ্জের ৫ জন এবং নাটোর ও নওগাঁর ১ জন করে মারা গেছেন। এনিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে ২৮ দিনে মোট ৩২০ জনের মৃত্যু হলো।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করে জানান, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের দুই ল্যাবে করোনা পরীক্ষা হয়েছে ৪৮৫ জনের আর করোনা শনাক্ত হয়েছে ১৩৫ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৭.৮৩%।

এছাড়াও হাসপাতালে দফায় দফায় ওয়ার্ড ও শয্যা সংখ্যা বাড়ানোর পরেও উপচে পড়ছে রোগীর সংখ্যা। এখানে করোনা ইউনিটে ২০টি আইসিইউসহ শয্যা সংখ্যা রয়েছে ৪০৫টি এরমধ্যে রোগী ভর্তি রয়েছে ৪৪২ জন আর গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৭৮ জন।

উল্লেখ্য, জেলা প্রশাসন ঘোষিত রাজশাহী মহানগরীতে চলমান সর্বাত্মক লকডাউন তৃতীয় দফায় আরও ৭ দিন বৃদ্ধি করে আগামী ৩০ তারিখ মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়েছে।

12 COMMENTS

Comments are closed.