খুন করে গুম করার হুমকি, এমপি সোহেলসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

0
98
খুন করে গুম করার হুমকি, এমপি সোহেলসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার সাংবাদিক রশিদ আহাম্মদ আব্বাসীকে (৫৫) অপহরণ ও খুন করে মরদেহ গুম করার হুমকি দেওয়ার অভিযোগে টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারীসহ ৭ জনের বিরুদ্ধে টাঙ্গাইল আদালতে মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (১৭ আগস্ট) কালিহাতী উপজেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি দৈনিক জবাবদিহি পত্রিকার উপজেলা প্রতিনিধি রশিদ আহাম্মদ আব্বাসী বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার অন্য আসামিরা হলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাগবাড়ী ইউনিয়নের পাকুটিয়া গ্রামের আব্দুল মজিদ তোতা (৬৫) ও দুলাল হোসেন (৫০), আউলিয়াবাদ গ্রামের ফজলুল হক (২৪) এবং আব্দুল কাদের (৫৫), বাংড়া গ্রামের প্লাবন (২৫) ও ধুবুলিয়া পাথালিয়া গ্রামের শাহ জালাল ওরফে জামাল (৪০)।

টাঙ্গাইল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নুশরাত জাহান মামলাটি তদন্তের জন্য কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।

মামলা সূত্রে জানা যায়, গত (২৫ জুলাই) সকালে এমপি হাসান ইমাম খান সোহেল হাজারী সাংবাদিক রশিদ আব্বাসীকে ফোন করে বাসায় (এমপির বাসা) যেতে বলেন। সাংবাদিক রশিদ আব্বাসী এমপির বাসায় যান। বাসায় যাওয়ার সঙ্গে সঙ্গেই এমপি তার লোকদের রশিদকে হত্যা করে মরদেহ গুম করার হুকুম দেন। এমপির লোকজন তাকে তুলে নিয়ে রাস্তা দিয়ে যাওয়ার সময় আব্বাসীর ডাক-চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসায় অভিযুক্তরা সাংবাদিককে এলাকা ছেড়ে চলে যেতে বলেন। তা না হলে তাকেসহ তার পরিবারকে হত্যা করে মরদেহ গুম করা হবে বলে হুমকি দিয়ে এমপির লোকজন বাসায় চলে যান। পরে তাৎক্ষণিক রশিদ আব্বাসী সেখান থেকে চলে গেলে দুপুরে পুনরায় তার (রশিদ আব্বাসীর) বাসায় হামলা চালিয়ে ভাঙচুর করে ও তাকে হুমকি দেয়া হয়।