ইভিএমে প্রথম ভোট দিচ্ছেন সোনাগাজী পৌরবাসী

17
86

ফেনীর সোনাগাজী পৌরসভায় প্রথমবারের মতো ইলেকট্রনিক্স ভোটিং মেশিন (ইভিএমে) ভোট দিচ্ছেন ভোটাররা। সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৫টা পর্যন্ত।

সকাল ৮টা ৫০ মিনিটের দিকে পৌর শহরের আল হেলাল একাডেমি কেন্দ্রে গিয়ে দেখা যায়, ভোট দিতে কেন্দ্রে আসা শুরু করেছেন ভোটাররা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা রিটার্নিং অফিসার এ এম জহিরুল হায়াত বলেন, সুষ্ঠু-শান্তিপূর্ণ নির্বাচনের জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছি। কোনো ধরনের অনিয়ম সহ্য করবো না। কেন্দ্রে কেন্দ্রে ম্যাজিস্ট্রেটরা থাকবেন। অনিয়ম দেখলেই তারা ব্যবস্থা নেবেন।

ফেনী পুলিশ সুপার খোন্দকার নুরন্নবী জানান, মাঠে পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তৎপর থাকবেন। সুষ্ঠু-শান্তিপূর্ণ ভোটের জন্য তারা কাজ করে যাবেন।

উপজেলা নির্বাচন অফিস জানায়, এ পৌরসভায় মেয়র পদে চারজন, সংরক্ষিত সাধারণ ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে চারজন ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৩ দশমিক ৫০ বর্গকিলোমিটারের ক শ্রেণির পৌরসভাটিতে মোট ভোটার ১৫ হাজার ৯৮৫ জন। এর মধ্যে নারী ভোটার ৭ হাজার ৮৫৮ ও পুরুষ ভোটার ৮ হাজার ১২৭ জন।

সোনাগাজী পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের একক প্রার্থী অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন, ইসলামী আন্দোলনের হাত পাখা প্রতীকের হাফেজ হিজবুল্লাহ, স্বতন্ত্র মোবাইল প্রতীকে আবু নাছের ও জগ প্রতীকে শেখ সেলিম নির্বাচনে অংশ নিয়েছেন।

দেশের ১৬০টি ইউনিয়ন পরিষদে (ইউপি) ভোটগ্রহণ হচ্ছে সোমবার। একইসঙ্গে ভোট নেওয়া হচ্ছে নয়টি পৌরসভাতেও। তবে এরমধ্যে ৪৪টি ইউপির চেয়ারম্যান পদে ও তিন পৌরসভার মেয়র পদে একজন করে প্রার্থী হওয়ায় তারা বিজয়ী হয়েছেন। এসব জায়গায় চেয়ারম্যান ও মেয়র পদ বাদে অন্য পদগুলোতে ভোট নেওয়া হচ্ছে।

17 COMMENTS

  1. Hello! I know this is kind of off topic but I was wondering which blog platform are you using for
    this website? I’m getting sick and tired of WordPress because I’ve had issues with hackers and I’m looking at options for another
    platform. I would be great if you could point me in the
    direction of a good platform.cheap jerseys Chinahttps://Delta-Wiki.win/index.php?title=Finest_Kickers_in_history_among_the_national_football_league_268318037&oldid=430455http://romeolqkwy.mee.nu/?entry=3261881

Comments are closed.